কেশ-কবরী
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - প্রেমপুঞ্জ ২১-০৫-২০২৪

চিকন কালো কেশ তোমার লাগে ভাল
রক্তগোলাপ কবরীতে দোল- দোল
কেশবতীতোর খুঁপার বাঁধন মন হরিল ।
তোমার কেশ-কবরীর কুসুম গন্ধ
মৃদু মন্দ প্রাণে পশিল ।
কেশবতীতোর খুঁপার বাঁধন মন হরিল ।

রস বর্ষণ স্পর্শে তোমার কে’শ-জটা
হিয়ায় মাঝে দোল দোল স্পন্দন আঁটা,
সোহাগ ঝরা বেণীবন্ধন নয়ন হরিল ।
পাগলা হাওয়ায় দোল দোল কেশকুমল
অমলের ছোঁয়া হানে গন্ধে অনর্গল
চঞ্চল মননে কল-কল বেধিল ।
কেশবতীতোর খুঁপার বাঁধন মন হরিল ।

জরিন ফিতার শিরিন বেণী মন হর্ষা
কুঞ্চিত কুন্তল রাশ-রাশে পীঠেভাসা
প্রেম পরশা কেশপাশে প্রাণ জড়িল ।
মনোহরি লম্বা কালো স্নিগ্ধ কেশ
লুটিয়ে ছঁড়ে গ্রীবায় বেশ
কুসুমবেণীর অলখ চাহনি মন বধিল ।
কেশবতীতোর খুঁপার বাঁধন মন হরিল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।